প্রতিবন্ধী ছেলের বউকে ধর্ষণ,৭০ বছরের বৃদ্ধ আটক

প্রকাশিত: 10:20 AM, September 21, 2020

রাজধানীর পল্লবীতে পুত্রবধূকে ধর্ষণের অভিযোগ গ্রেফতার করা হয়েছে ৭০ বছরের শ্বশুরকে। ৯৯৯-এ ফোন দিয়ে অভিযুক্ত আবদুল আওয়ালকে পুলিশের কাছে ধরিয়ে দেন ওই নারী। গতকাল রোববার (২০ সেপ্টেম্বর) সকালে রাজধানীর মিরপুর এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, গতকাল দুপুরে ভুক্তভোগী ওই গৃহবধূ নিজেই পুলিশের হেল্প লাইন ৯৯৯ এ ফোন দিয়ে ধর্ষণের অভিযোগ জানান। পরে পল্লবী থানা পুলিশ ঘটনাস্থল মিরপুরে অভিযোগকারীর বাসায় যায়। সেখানে গিয়ে অভিযোগের সত্যতা পেয়ে শ্বশুরকে গ্রেফতার করে। অভিযুক্ত বৃদ্ধ একজন অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা। নিজের বাড়িতেই তিনি তার প্রতিবন্ধী ছেলে ও পুত্রবধূকে নিয়ে বসবাস করতেন। এ ঘটনায় শ্বশুরকে আসামি করে পল্লবী থানায় মামলা দায়ের করেছে ভুক্তভোগী গৃহবধূ।

ওই নারী জানান, তার স্বামী শারীরিক প্রতিবন্ধী এবং তার একটি সন্তান আছে। চার মাস পূর্বে তার শাশুড়ি মারা গেছে। তার পর থেকেই তার শ্বশুর তাকে নানাভাবে উত্যক্ত করে আসছিলো কিন্তু লোকলজ্জার ভয়ে কাউকে কিছু বলতে পারেননি। এক পর্যায়ে রবিবার সকালে তার শ্বশুর তাকে ধর্ষণ করে এবং এ ঘটনা প্রকাশ না করার জন্য নানা রকম হুমকি দেয়। তার স্বামী প্রতিবন্ধী হওয়ায় তার পক্ষে বাবার বিরুদ্ধে কিছু করা সম্ভব নয়। নিরুপায় হয় ওই নারী ৯৯৯-এ ফোন দিয়ে জরুরি পুলিশি ও আইনি সহায়তার জন্য অনুরোধ করেন। ৯৯৯ তাৎক্ষণিকভাবে কলারের সাথে পল্লবী থানার ডিউটি অফিসারের কথা বলিয়ে দেয়। সংবাদ পেয়ে পল্লবী থানা পুলিশের একটি দল অবিলম্বে ঘটনাস্থলে যায়।