নারী নির্যাতন ও ধর্ষণ এবং ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবীতে জাতীয় ইমাম ও উলামা পরিষদের মানববন্ধন

প্রকাশিত: 5:28 PM, October 10, 2020

আজ ১০ অক্টোবর শনিবার সকাল ১১টায় জাতীয় ইমাম ও উলামা পরিষদের উদ্যোগে নারী নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে এবং ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির আইন প্রণয়নের দাবীতে ঢাকা মানিকনগর বিশ্বরোডে বিরাট মানব বন্ধন অনুষ্ঠিত হয়।
উক্ত মানব বন্ধন কর্মসূচিতে নেতৃত্ব প্রদান করেন জাতীয় ইমাম ও উলামা পরিষদের নির্বাহী সভাপতি শাইখুল হাদীস আল্লামা আবদুল কুদ্দুস কাসেমী। উপস্থিত ছিলেন জাতীয় ইমাম ও উলামা পরিষদের নেতৃবৃন্দ এবং মানিকনগর, মুগদা, গোপীবাগ ও গোলাপবাগ এলাকার মসজিদসমূহের মুসল্লীবৃন্দ ও এলাকাবাসীগণ।

উক্ত মানব বন্ধনে বক্তব্য পেশ করেন জাতীয় ইমাম ও উলামা পরিষদের সহসভাপতি-গোপীবাগ জামে মসজিদের খতীব মাওলানা আবদুল হাকিম, জাতীয় ইমাম ও উলামা পরিষদের মহাসচিব-মাসিক আদর্শ নারী সম্পাদক মুফতী আবুল হাসান শামসাবাদী, মানিকনগর কবরস্তান জামে মসজিদের খতীব মুফতী মাসউদুর রহমান, মানিকনগর বাইতুত তাকওয়া জামে মসজিদের খতীব মাওলানা জামাল উদ্দীন, মানিকনগর সরদার বাড়ী জামে মসজিদের খতীব মাওলানা জাবের কাসেমী, মানিকনগর মিয়াজান লেন বাইতুর নাহার জামে মসজিদের খতীব হাফেজ মাওলানা সাইফুল্লাহ, মুগদা আল-মাদানী ফাউণ্ডেশনের চেয়ারম্যান ইমতিয়াজ উদ্দীন সাব্বির প্রমুখ।

মানব বন্ধনে বক্তাগণ ধর্ষণের বিরুদ্ধে জাতীয় সংসদে সর্বোচ্চ কঠোর শাস্তির আইন প্রণয়নের দাবী জানান। পাশাপাশি অশ্লীলতা ও বেহায়াপনা বন্ধের জন্য ভারতীয় নগ্নছবির আগ্রাসন বন্ধ, পর্ণগ্রাফি নিষিদ্ধকরণ ও নগ্ন-অর্ধনগ্ন মূর্তি অপসারণের দাবী পেশ করেন।
মাওলানা বুরহান উদ্দীন প্রচার সম্পাদক, জাতীয় ইমাম ও উলামা পরিষদ কেন্দ্রীয় কমিটি, ঢাকা। মোবাইল : ০১৭২৬-৮৩৯৬৯৮