পাকিস্তানের স্কুলে দীর্ঘদিন ধরে হিন্দু ও ইহুদি সম্প্রদায়সহ অন্যান্য ধর্মীও গোষ্ঠীর মানুষের প্রতি শিক্ষার্থীদের ঘৃণা করতে

পাকিস্তানের স্কুলে হিন্দু ও ইহুদিদের ঘৃণা করতে শেখানোর অভিযোগ জাতিসংঘে!

প্রকাশিত: 6:33 AM, October 18, 2020

পাকিস্তানের স্কুলে দীর্ঘদিন ধরে হিন্দু ও ইহুদি সম্প্রদায়সহ অন্যান্য ধর্মীও গোষ্ঠীর মানুষের প্রতি শিক্ষার্থীদের ঘৃণা করতে শেখানো হচ্ছে বলে অভিযোগ তুলেছেন মুনির মেনগাল নামে বেলুচ আন্দোলনের এক নেতা।

জাতিসংঘ আয়োজিত এক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এমন অভিযোগ করেন বেলুচ ভয়েস অ্যাসোসিয়েশনের সভাপতি মুনির মেনগাল। তিনি জাতিসংঘের কাছে তার অভিযোগ তুলে ধরে বলেন, আমি নিজেই খুব উচ্চ মানের একটি সরকারি স্কুলে পড়তাম। সেখানে প্রথমেই আমাদের শেখানো হত- হিন্দুরা কাফের আর ইহুদিরা ইসলামের শত্রু। এদের হত্যা করতে কোনো কারণ লাগবে না।

বেলুচ নেতা জানান, আজও পাকিস্তানে একই রকমভাবে ওই স্কুলগুলোতে সেনাবাহিনীর শিক্ষকরা শিক্ষার্থীদের হিন্দু বিদ্বেষ শেখাচ্ছে। হিন্দুদের ঘৃণা করতে শেখাচ্ছে। অপরদিকে ক্ষুদে শিক্ষার্থীদের শিশু বয়স থেকেই বন্দুক ও বোমাকে শ্রদ্ধা করতে শেখানো হচ্ছে। আর তাদের বুঝানো হচ্ছে, এসব ব্যবহার করে হিন্দু মায়েদের খুন করতে হবে। তাহলে তার আর হিন্দু সন্তান জন্ম দিতে পারবে না।

জাতিসংঘের কাছে তিনি আরো অভিযোগ করে বলেন, পাকিস্তানি স্কুল, মাদ্রাসা শিক্ষাব্যবস্থায় এটি একটি প্রাথমিক অঙ্গ। এখানে ধর্মান্ধ ও সন্ত্রাসবাদী দলগুলোকে রাষ্ট্রীয় কৌশলগত সম্পদ হিসাবে ঘোষণা করা হয়েছে। এএনআই।