সে’দি’ন কি হ’য়ে ছি’লো আ’নুশ’কার সা’থে, স;ম্পূ’র্ণ বর্ণ’না দি’ল দি’হান

প্রকাশিত: 3:47 PM, January 10, 2021

রা’জ’ধানীর কলা;’বাগানে ‘ও’ লেভেলের শিক্ষার্থী আনু’শকা নূর আমিনকে ধ”;র্ষ”ণ ও হ’ত্যা”র ঘটনা পুরো বর্ণনা করেছে অ’;ভি’যু’ক্ত প্রে’;মিক ফারদিন ইফ;তেখার দিহান। শুক্রবার (৮ জানুয়ারি) দুপুরে ঢাকা মেট্রো’পলি;টন ম্যা’জি’স্ট্রেট মামু’নুর রশি’দের আ’;দালতে ঘট;’না নিয়ে এক ঘণ্টার বেশি সময় জবা;নব’ন্দি দেয় দিহান।

জবা;নব’ন্দি অনুযায়ী, ধ”;র্ষ”ণে”র সঙ্গে একমাত্র দিহা’নই জ’ড়িত। বা’সা খা’লি থাকার সুবা’দে শি;ক্ষা’র্থী আনু;শকা’হকে ফোনে ডাকে সে। বৃহ’স্প;তিবা’র বেলা ১২টায় ওই শি’ক্ষার্থী কলাবা’গানের লে’ক সার্কাসের ৬৩/৪, পা’ন্থ’নিবাস-২ অ্যা;পা’র্টমেন্টের দো’তা;লা’র ডি-২ ফ্ল্যা;টে আসে।ফ্ল্যা’টের মালি’ক দি’হা;নের বাবা আব্দু’র; রউফ সরকার ২০১২ সালে জে’লা রে;জি’স্ট্রার পদ থেকে অব;’সর গ্রহণ করেন। রাজশাহীর দু’র্গা;পুরে তার বড় ছে’লের বা;ড়ি রয়েছে। সেখানে রয়েছে মা;ছের খামা’রও। ক;রো’নার মধ্যে আব্দুর রউফ সরকার তার বড় ছে’লের বা;ড়িতে চলে যান।

অ’প’;রদিকে, দিহানে’র মেজ ভাই না’রায়ণ;গঞ্জে যমুনা ব্যাংকের এক’জন সি;নিয়র কর্ম’ক’র্তা। তিনিও বৃহস্প;তিবার সকা’লে নারায়;’ণগঞ্জ চলে যান। বৃহস্পতি’বার সকাল ১০টায় দিহানের মা সানজিদা সরকার তার অ’সুস্থ বাবাকে দেখতে বাড়ি থেকে বের হয়ে বগু;ড়ার উদ্দেশ্যে রওনা দেন।

মূল’ত বাসায় কেউ না থা’কায় ওই শিক্ষা’র্থীকে ফোন করে গ্রুপ স্টা’ডির কথা বলে বাসায় আস;তে বলে দি’হান। বেলা ১২’টার দিকে ওই শি’ক্ষার্থী তাদের বা’সায় এলে তাদের মধ্যে বন্ধুত্বপূর্ণ কথোপ;কথন হয়। এ’ক পর্যায়ে দিহান ওই শি’ক্ষার্থীকে ধ”;র্ষ”ণ করে। এর;পর ‘ওই শিক্ষা;র্থীর অ’তি;রিক্ত র’;ক্ত’ক্ষ’;র’ণ হলে দিহান ভ’য় পেয়ে যায়। প্রায় ২০ থেকে ২৫ মিনিট ধরে র;’ক্ত’;ক্ষ’রণ বন্ধ করার চেষ্টা করে দিহান-অনু;শকাহ। তবে এক পর্যায়ে আনু;শকাহ জ্ঞা’ন হারিয়ে ফেলে। তখন দিহান বাসার নিচে গিয়ে গা;ড়ি পার্কিং থেকে নিজের গা;ড়িটি বের করে। পরে দো’তা;লা থেকে’ ভু;ক্ত’ভোগী’;কে ধ’রা;ধরি করে নামি’য়ে এনে গা;ড়ি’তে তুলে মডা’র্ন আ;নো’য়ার খান মেডিকেল কলেজ হাসপাতা’লে নিয়ে যায়। দুপুর ১টা ২৫ মিনিটে হাস’পাতা’লে নেয়ার পর চি;কিৎ’সকরা জানান, ওই শিক্ষা’র্থী আ;গেই মা;’রা গেছে।

এতে ব’ন্ধু হু’মা’য়িদ মি;ল্কি, আল’ভী মাহ’বুব’সহ তিনজ’নকে ফোন করে হাস’পাতা’লে আস’তে বলে দি;হান। এরপরই পু’লিশ তাকে আ’ট;’ক করে ক;লাবাগান থা’;নায় নিয়ে যায়।জবা’নব;’ন্দি’তে দিহান আরো জানায়, ব্রি’টি’শ কা’উ;ন্সিল থে’কে ইডে;ক্সেল-এ লেভে’ল প;রীক্ষা’য় উত্তীর্ণ হয়েছে দিহান। আনু;শকাহকে বহন করে নেয়া ট;য়োটা এক্সিও মডেলে গাড়ি দিহা;নের বাবা তাকে ২০১৯ সালে কিনে দেন। এর আগে তাকে সাড়ে ৩ লাখ টাকা দিয়ে সুজুকি জিক্সা’র মোটরসাই’কেল কিনে দেয়া হয়েছিল। ড্রাই’ভিং লাই;সেন্স না থাকা স;ত্ত্বেও গা;ড়িটি দিহান নি;জেই চালাত। আ;নুশকা ছা;ড়াও আরেক ছা;’ত্রীর সঙ্গে দিহানের অ’বৈ;’ধ স’ম্প;র্ক ছিল।

জবা;নব’ন্দিতে দিহান জানায়, আনুশ;কাহের সঙ্গে শা;রী;রি;ক স’ম্প;র্ক করার পরিকল্পনা থেকে বৃহস্পতিবার তাকে বাসায় আ;সতে ফোন করা হয়। ত’বে ধ”;র্ষ;”ণের ঘটনায় আনুশকাহ মা’রা যাবে-সেটি সে ক;ল্পনা করতে পারেনি।

এর আগে ফরে;নসিক রি;পোর্টে বলা হয়েছিলো, যো’নি ও পা’য়ু’প’থে আ’ঘা’ত এবং র’ক্ত’ক্ষ’রণের চিহ্ন দেখা গেছে। বি’কৃত যৌ’;নচা;’রে অ’তিরিক্ত র’;ক্ত’ক্ষর’ণের কারণেই মৃ’;ত্যু হয়েছে আনুশকার। মা’মলার ত’দন্ত ক;র্মক’র্তা কলাবাগান থা’নার পু’লিশ পরিদর্শক আ ফ ম আসাদু’জ্জামান প্রতিবেদনে উ’ল্লেখ করেন, ৭ জানুয়ারি দুপুর ১২ টার দিকে ভিক;টিমকে প্রে’মে প্রলুব্ধ করে ধ;র্ষ”ণের উদ্দেশ্যে কৌ;’শলে বা;সায় নিয়ে যায় আ’সামি। এরপর সে ফাঁ;কা বা;সায় ভিকটিমকে একা পেয়ে একাধি;কবা’র ধ;র্ষ;”ণ করে।

ধ;র্ষ”ণের সময় আ’সামির অমানবিক কার্য;কলাপের কারণে ভিক;টিমের যৌ;নাঙ্গ ফেটে গিয়ে প্রচুর প’রিমাণ র;ক্ত;ক্ষ’রণ হয়। ভিক;টিম অ’সুস্থ হয়ে পড়লে ঘট’নাটি অন্যদিকে প্রবাহিত করার জন্য তাকে আনো;য়ার খান মডার্ণ মেডি;কেল কলে;জ হাসপাতা’লে নিয়ে যাও’য়া হয়। সেখা;নে’ই তার মৃ’;ত্যু হয়। প্রাথ;মিক ত’;দন্তে বিষ’য়টি সত্য বলে প্র;তীয়’মান হয়।