সাভারে দুই চেয়ারম্যানের উপস্থিতিতে বিয়ের আয়োজন

প্রকাশিত: 10:40 PM, April 10, 2020

logo
‘কোভিড-১৯’ সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪২৪ ৩৩ ২৭
বিশ্ব ১৬,৪৭,৬৩৫ ৩,৬৯,১১৬ ১,০০,২৬০
প্রচ্ছদকোভিড-১৯
সাভারে দুই চেয়ারম্যানের উপস্থিতিতে বিয়ের আয়োজন
সাভার (ঢাকা) প্রতিনিধি
১০ এপ্রিল ২০২০, ২২:২৩ | অনলাইন সংস্করণ

বিশ্বব্যাপী মহামারী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সামাজিক দূরুত্ব বজায় রাখার কথা বলা হলেও সাভারে দুই ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে লোকসমাগম করে অনুষ্ঠানিকভাবে বিয়ের আয়োজন চলছিল।

খবর পেয়ে র‌্যাব-৪-এর একটি দল ঘটনাস্থলে হাজির হয়। এ সময় বর এবং কনে পক্ষকে আর্থিক জরিমানা করে বিয়ে বন্ধ করে দেয়া হয়।

শুক্রবার দুপুরে সাভারের সালেপুর গ্রামে কনের বাড়িতে এ বিয়ের অনুষ্ঠান চলছিল।

র‌্যাব জানায়, সাভারের আমিনবাজার সালেহপুর এলাকায় ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন পার্শ্ববর্তী বনগাঁও ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলামের উপস্থিতিতে বিয়ের আয়োজন চলছিল। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে র‌্যাব-৪-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমানের নেতৃত্বে সেখানে অভিযান পরিচালনা করা হয়।

এ সময় বর এবং কনে পক্ষের আটজনকে ৮০ হাজার টাকা আর্থিক জরিমানা কারা হয়। এ ছাড়া বিয়ের আসরে উপস্থিত থাকা দুই ইউপি চেয়ারম্যানকে তাৎক্ষণিকভাবে সর্তক করে ছেড়ে দেয়া হলেও তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট দফতরে জানানো হবে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান জানান, করোনা মোকাবেলায় সরকার সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশনা দিলেও তা উপেক্ষা করে দুই ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে বিয়ের এমন অনুষ্ঠান খুবই হতাশাজনক।

গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে অভিযান চালিয়ে বিয়ে বন্ধসহ উভয়পক্ষে ৮০ হাজার টাকা আর্থিক জরিমানা আদায় করা হয়। পাশাপাশি দেশের পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আগে বিয়ের কার্যক্রম বন্ধের নির্দেশনাও দেয়া হয়।