৩০০ আসনে প্রার্থী দেবে নুরের দল

প্রকাশিত: 9:19 PM, June 22, 2020

নতুন দল গঠন করতে যাচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর। ইতোমধ্যে নতুন এই দলের গঠনতন্ত্র ও ঘোষণাপত্রের খসড়াও তৈরি হয়েছে। ঠিক করা হয়েছে সাংগঠনিক কাঠামোও। করোনার জন্য নতুন এই দলের ঘোষণা কিছুটা বিলম্বিত হলেও গুছিয়ে নেওয়ার কাজ চলছে পুরোদমে। নুর বলেছেন- নির্বাচন যখনই হয়, আমরা প্রস্তুত। ৩০০ আসনেই প্রার্থী দেব, ইনশাআল্লাহ।

গতকাল রোববার ছাত্ররাজনীতির সামগ্রিক বিষয় নিয়ে একটি নিউজ পোর্টালের সঙ্গে ফেসবুক লাইভের আলোচনায় এই মন্তব্য করেছেন ভিপি নুর। তিনি আরো জানান, দলের সম্ভাব্য নাম ঠিক করা হয়েছে ‘নাগরিক অধিকার পরিষদ’। শ্লোগান হবে ‘জনতার অধিকার, আমাদের অঙ্গীকার’।

ভিপি নুরুল হক নুর বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আমরা এখনই দলের ঘোষণা দিচ্ছি না। তবে একটা বিষয়ে সিদ্ধান্ত চূড়ান্ত করেছি- আগামী নির্বাচনে অংশগ্রহণ করবো, সেটা যখনই হোক না কেন। এও সিদ্ধান্ত নিয়েছি, কারো সঙ্গে জোট করে আমরা নির্বাচন করবো না। নিজেদের যতটুকু শক্তি আছে, সেটুকু দিয়েই মানুষের কাছে পৌঁছাতে চাই।

আমাদের রাজনীতি হবে মানুষের সঙ্গে সম্পর্ক গড়ার রাজনীতি। তাই এখানে জয়টা মুখ্য নয়। মানুষের জন্য কিছু করার তাড়না থেকেই নতুন রাজনৈতিক দল গঠনের কাজ করে যাচ্ছি- বলেছেন নুরুল হক নুর।