সিন্ডিকেট-দালালের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছি-তাপস

প্রকাশিত: 11:43 AM, June 28, 2020

সদ্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রের চেয়ারে বসেছেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। শুরুতেই কয়েকজন শীর্ষ কর্মকর্তাকে বরখাস্ত করে আলোচনায় এসেছেন তিনি। তার সাফ কথা, সিন্ডিকেট-দালালদের জন্য নগরভবনের দরজা চিরতরে বন্ধ হয়ে গেল। করপোরেশনে থাকা কোনো কর্মকর্তার সঙ্গে যদি তাদের লেশমাত্র সম্পর্ক খুঁজে পাওয়া যায় তাহলে ওই কর্মকর্তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

দেশের একটি শীর্ষ দৈনিকের সঙ্গে একান্ত আলাপকালে মেয়র তাপস বলেন, আমাকে অনেক কিছুই নতুন করে শুরু করতে হচ্ছে। অনিয়ম, দুর্নীতি, অবহেলা, গাফিলতি নগরভবনের রন্ধ্রে রন্ধ্রে ঢুকে পড়েছে। তাই সেবামূলক কাজের পাশাপাশি সংস্কারেও হাত দিতে হয়েছে। দুর্নীতির বিরুদ্ধে নামতে হয়েছে। কারণ প্রশাসনিক সংস্কার ছাড়া কাজ করলেও তার সুফল পাওয়া যায় না।

বিভিন্ন অনিয়মের সঙ্গে সংশ্লিষ্ট থাকার কারণে শিগরিরই আরো কিছু কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছেন মেয়র ফজলে নূর তাপস। তিনি বলেন- ঢাকা দক্ষিণ সিটিতে দুর্নীতি করে কেউ পার পাবে না, তিনি যতই শক্তিশালী হোন না কেন। সিন্ডিকেট-দালালদের বিরুদ্ধে আমি যুদ্ধ ঘোষণা করেছি। শূন্য সহনশীলতা মানে শূন্য, এখানে আর কোনো সংখ্যা নেই। তাই কিছু দুর্নীতি নির্মূল করে আর কিছু রেখে দিয়ে আমি কাজ করতে চাই না।