আয়াসোফিয়ার মতো বায়তুল মুকাদ্দাস ও বাবরি মসজিদও পুনরুদ্ধার করা হবে: আল্লামা বাবুনগরী

প্রকাশিত: 10:34 PM, July 25, 2020

দারুল উলুম হাটহাজারী মাদরাসার স্বনামধন্য মুহাদ্দিস ও দেশের সর্ববৃহৎ অরাজনৈতিক ধর্মীয় সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব শায়খুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন, তুরস্কের ঐতিহাসিক আয়া সোফিয়া পুনরায় মসজিদে রূপান্তরিত হওয়া মুসলমানদের বিশ্ববিজয়ের নব সূচনা। এটি বিশ্ব মুসলিমের জন্য মহাবিজয় ও আনন্দের বিষয়। আয়া সোফিয়া গ্র‍্যান্ড মসজিদের ন্যায় মুসলমানদের হাতছাড়া হওয়া বায়তুল মুকাদ্দাস ও বাবরি মসজিদসহ বিশ্ব মুসলিমের প্রতিটি ঐতিহাসিক ও গুরুত্বপূর্ণ স্থাপনা পুনরুদ্ধার করা হবে ইনশাআল্লাহ।
আজ ২৫ জুলাই শনিবার দুপুরে সংবাদমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি।
আল্লামা বাবুনগরী বলেন, ঐতিহাসিক আয়া সোফিয়া মসজিদ তৎকালীন স্বৈরশাসক কামাল আতাতুর্ক কর্তৃক দীর্ঘ ৮৬ বছর জাদুঘর থাকার পর পুনরায় মসজিদে রূপান্তরিত হওয়ায় প্রথমে আমি মহান আল্লাহ তা’লার দরবারে শোকরিয়া আদায় করছি ।
অতঃপর তুর্কি প্রেসিডেন্ট হাফেজ রজব তায়্যেব এরদোগানের জোড়ালো ভূমিকার ভূয়সী প্রশংসা করে তিনি বলেন, আয়া সোফিয়াকে মসজিদ হিসেবে পুনরায় রূপ দেওয়ার জন্য জোড়ালো ভূমিকা পালন করায় তুর্কী প্রেসিডেন্টসহ সংশ্লিষ্ট সকলকে আমি আন্তরিক মোবারকবাদ ও অভিনন্দন জানাচ্ছি। সাহসী তুর্কী মুসলিমদের এ কাজ ইতিহাসের পাতায় যুগের পর যুগ স্বর্ণাক্ষরে লেখা থাকবে।
আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন, বিশ্বের বিভিন্ন জায়গায় মসজিদসহ মুসলমানদের গুরুত্বপূর্ণ ও ঐতিহাসিক স্থাপনা আজ অবৈধ দখলদারদের কবলে রয়েছে । মুসলমানদের প্রথম কিবলা বায়তুল মুকাদ্দাস ইয়াহুদিবাদী ইজরাইলের হাতে।
মুসলমানদের ওপর ইসরাইলী ইহুদিবাদীদের বর্বরোচিত হামলা ও তাণ্ডবের কারণে মুসল্লীরা আজ নির্বিঘ্নে বায়তুল মুকাদ্দাসে নামায আদায় করতে পারে না। পবিত্র বায়তুল মুকাদ্দাস ইসরাঈলী দখলদারিত্বমুক্ত করতে সকলকে এগিয়ে আসতে হবে। আল আকসা মুসলমানদের প্রথম কিবলা,এর সাথে জড়িয়ে আছে ইসলামের বহু ইতিহাস। বায়তুল মুকাদ্দাসের অসম্মান, গোটা মুসলিম উম্মাহর অসম্মান। তাই বায়তুল মুকাদ্দাস ও জেরুজালেম রক্ষার্থে প্রয়োজনে বিশ্বের দু’শ কোটি মুসলমান বুকের তাজা রক্ত ঢেলে দেবে।
তিনি বলেন,ভারতের অযোধ্যার বাবরী মসজিদ ৫০০’শ বছরেরও পুরনো একটি মসজিদ। এটি স্রেফ একটি মসজিদ নয় বরং মুসলমানদের ঐতিহাসিক একটি স্থাপনা। কিন্তু অত্যন্ত দুঃখজনকভাবে বলতে হয়, রামের জন্মভূমির মিথ্যা দাবী তোলে কট্টর হিন্দুত্ববাদী মোদি সরকার গায়ের জোরে ভারতীয় হিন্দুদের পক্ষ নিয়ে বাবরি মসজিদের স্থানে রাম মন্দির করার রায় ঘোষণা করেছে। কোর্টের সেই রায় প্রত্যাখ্যান করে আমি পত্রিকায় বিবৃতিও দিয়েছিলাম।
আল্লামা বাবুনগরী বলেন, প্রকৃত মুমিন হলে এবং হকের উপর অটল অবিচল থাকতে পারলে ইসলাম ও মুসলমানদের বিজয় সুনিশ্চিত। আজ নয় কাল আয়া সোফিয়া গ্র‍্যান্ড মসজিদের মতো পবিত্র বায়তুল মুকাদ্দাস ও বাবরি মসজিদসহ মুসলমানদের প্রতিটি স্থাপনা ও পূন্যভূমি পুনরুদ্ধার করা হবে ইনশাআল্লাহ।
বায়তুল মুকাদ্দাস, বাবরি মসজিদসহ মুসলমানদের হাতছাড়া হওয়া অন্যান্য মসজিদ ও গুরুত্বপূর্ণ স্থাপনা পুনরুদ্ধারে ওআইসি, আরবলীগ ও সমস্ত আরব বিশ্বসহ অন্যান্য মুসলিম রাষ্ট্রপ্রধানদের এগিয়ে আসার আহবান জানান হেফাজত মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী।