ছাত্র নেতা নূর হোসাইন সবুজের ঈদ শুভেচ্ছা

প্রকাশিত: 11:18 PM, July 30, 2020

টাইমস রিপোর্ট টোয়েন্টিফোর ডটকম: পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ছাত্র জমিয়ত বাংলাদেশ ঢাকা মহানগরী সহ দেশ বিদেশে অবস্থানরত সর্বস্তরের ছাত্র ও মুসলিম উম্মাহ’কে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন ছাত্র জমিয়ত বাংলাদেশ ঢাকা মহানগরী’র প্রচার ও প্রকাশনা সম্পাদক, বারিধারা ক্যাম্পাস ছাত্র জমিয়তের যুগ্ম সাধারণ সম্পাদক নূর হোসাইন সবুজ।

তিনি বলেন, হযরত ইব্রাহীম (আঃ) এবং ঈসমাঈল (আঃ)-এর ত্যাগের মাধ্যমেই শুরু হয়েছিলো ঈদুল আযহা। মধ্যপ্রাচ্য সহ বিশ্বের বিভিন্ন স্থানে আজ পালিত হচ্ছে এ ঈদ। মানুষকে ত্যাগ ও কুরবানীর আদর্শে উজ্জীবিত করে ঈদুল আযহা। আজ আমরা এমন এক সময় ঈদুল আযহা উদযাপন করতে যাচ্ছি, যখন একদিকে বিশ্বব্যাপী মহামারি ‘করোনা’ মানুষের জীবনযাত্রা পাল্টে দিয়েছে। মৃত্যুর মিছিলে যোগ দিচ্ছে দৈনিক হাজারো মানুষ। অন্যদিকে উপকূলীয় অঞ্চলে ভয়াবহ বন্যায় লাখো মানুষ মানবেতর জীবন যাপন করছে।

ঈদুল আযহার আত্মত্যাগের শিক্ষা হিংসা বিদ্ধেষ ভূলে গিয়ে পৃথিবীর সকল অসহায়, দরিদ্র, নির্যাতিত মানুষের পাশে দাঁড়ানো আমাদের একান্ত দায়িত্ব।

তাই এই দুঃসহ পরিস্থিতিতে ঈদ আনন্দ ভাগাভাগি করতে দেশের সকল বিত্তবান ও সামর্থ্যবান ব্যক্তিরা যদি দরিদ্র ও অসহায় মানুষের দিকে সাহায্য ও সহমর্মিতার হাত প্রসারিত করে দলমত নির্বিশেষে এগিয়ে আসে তাহলেই ঈদুল আযহার উদ্দেশ্য স্বার্থক হবে।

আল্লাহ তায়ালা আমাদের সবাইকে সুন্দর পরিবেশে ঈদুল আযহা উদযাপন করার তৌফিক দান করুক। বাস্তব জীবনে ঈদুল আযহার শিক্ষা ধারণ করার তাওফিক দান করুন। আমিন

পরিশেষে আবারও ছাত্র জমিয়ত বাংলাদেশ ঢাকা মহানগরী’র পক্ষ থেকে দেশ ও প্রবাসে অবস্থানরত সর্বস্তরের ছাত্রজনতা সহ দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা। ঈদ মোবারক